ইন্টারনেট থেকে কীভাবে আয় করা যায়?(Make money from internet)



Make money online


Hello বন্ধুরা, আপনি কী ঘরে বসে ইন্টারনেট থেকে ইনকাম করতে চান? আপনি কী সহজ সরল উপায়ে এবং long time money making technique এ ঘরে বসে ইন্টারনেট থেকে আয় করতে চান? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে আপনি সঠিক জায়গাতেই এসেছেন।

এখানে আমি আপনাকে 10 টী উপায় বলবো যার সাহায্যে আপনি সহজেই ইন্টারনেট থেকে আয় করতে পারবেন কেবল একটি Android smartphone ব্যবহার করে।

চলুন শুরু করা যাক আজকের topic " ইন্টারনেট থেকে আয়" বা "Earn money online at home"

ভারতে প্রায় 373 million মানুষ smartphone ব্এবং 460  million মানুষ internet ব্যবহার করেন। internet এ সব সময় service এবং product এর কেনা বেচা হয়েই থাকে। এখানে সবার সুযোগ থাকে internet ব্যবহার করে ঘরে বসে online এ আয় করার।

1. Make money from instagram.

Instragram একটি জনপ্রিয় video sharing এবং photo sharing সোশাল মিডিয়া নেটওয়ার্কিং website. টাকা আয় করার দিক থেকেও এটি একটি ভাল প্লাটফর্ম।

যদি instagram এ আপনার followers এর সংখ্যা 20k বা তার অধিক হয় তাহলে আপনি সহজেই ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারেন। বিভিন্ন brand আপনাক 5000 থেকে 10000 টাকা দিতে পারে প্রত্যেক টা post এর জন্য।

2. Make money from Facebook.

Facebook থেকে টাকা আয় করার অনেক উপায় আছে। আপনি FB audience network ব্যবহার করে আপনার video ও content কে monetise করতে পারেন। Facebook ad এর মাধ্যমেও টাকা আয় করতে পারেন। Facebook page তৈরি করে like এবং followers বাড়িয়ে direct promotion এর মাধ্যমেও
আয় করতে পারেন।






3. Create a affiliate network.

এমন অনেকই bussiness আছে যেগুলো কেবল affilate product বিক্রি করে বড় bussiness এ পরিণত হয়েছে। এবং তারা affilate product বিক্রির মাধ্যমে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছে। এমন একটি effilate based ওয়েবসাইট হল smartpix।

আপনিও একটি affilate based ওয়েবসাইট বানিয়ে প্রোডাক্ট sell করতে পারেন। যেমন Amazon, Hostgator, Flipkat প্রভৃতি company এর product বিক্রি করতে পারেন।

যেমন, আমার এই blog টি Hostgator এর product sell করে।




4. Make money through PTC websites.

PTC অর্থাৎ Paid To Click ওয়েবসাইট হল এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি click করেই টাকা আয় করতে পারবেন।

Clicksence এমনই একটি ওয়েবসাইট যেখানে আপনি advertisement task এ ads click করে income করতে পারেন।


5. Become a blogger.

আমি নিজেও একজন blogger। আমি আমার অভিজ্ঞ্তা থেকেই বলছি থেকে আয় করার সবথেকে লাভজনক উপায় হল blogging করা start করুন।

ভয় খাবেন না। আপনি খুব সহজেই একটি blog 100% বিনামূল্যে শুরু করতে পারেন Google blogger এ। এবং blogger জন্য কিছুটা সময় খরচ করে প্রতি মাসে আয় করতে পারেন হাজার হাজার টাকা। Blogger এ বিভিন্ন মাধ্যমে আপনি টাকা আয় করতে পারেন।

যেমন, Affliate marketing এর মাধ্যমে, Google Adsence এর মাধ্যমে, আরও অন্য Advertisement মাধ্যমে , এছাড়াও আরও লাভজনক উপায় আছে একটি ব্লগ থেকে টাকা আয় করার।

এখন 2020, ইন্টারনেট থেকে আয় করার ক্ষেত্রে blog একটি জনপ্রিয় ও লাভজনক মধ্যম হিসাবে বিবেচিত হয়েছে।


6. Make money from survey websites.

আমার জানা এরকম অনেক survey website আছে যেখানে আপনি দিনে 5 থেকে 20 মিনিট সময়ের মধ্যে বিভিন্ন survey complete করে দিনে 5 থেকে 10 dollar আয় করতে পারবেন। আজ আপনারাও জানবেন এই survey ওয়েবসাইট গুলোর ব্যপারে।

 মনে রাখবেন internet এ অনেক paid survey website আছে যেগুলো fake এবং টাকা দেয় না। তাই শুরু করার আগে ভাল করে নিরীক্ষণ করবেন। চলুন জেনে নেওয়া যাক কিছু top paid survey ওয়েবসাইট এর নাম।

Viewpointpanel.com
Opinionnow.in
Ysence.com
Paidviewpoint.com etc...


7. Create a YouTube channel.

আপনি যদি ইন্টারনেটের সাথে যুক্ত আছেন তাহলে আপনি youtube এর নাম টি শুনেছেন অনেকবার ই। আপনার যদি video বানানোর দক্ষতা এবং কৌশল থাকে তাহলে youtube এর মাধ্যমে ঘরে বসে আয় করা টা আপনার জন্য একটি লাভজনক উপায়।

আপনি যেকোন video বানিয়ে youtube এ অপলোড করতে পারেন। যেমন ধরুন, Educational videos, Motivational story, Gaming videos, tutorial videos ইত্যাদি। যেসব videos লোকের বেশি পছন্দ করবে সেসব videos ও বানাতে পারেন। এবং ঘরে বসেই প্রতি মাসে 30000 থেকে 40000 টাকা আয় করতে পারেন।

Youtube এ যেসব মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন সেগুলি হল
Google Adsence এর মাধ্যমে।
Affiliate marketing এর মাধ্যমে।
Sponsorship করে।

প্রাথমিক ভাবে 1000 subscribers এবং 4000 ঘণ্টা watch time সম্পূর্ণ করে আপনি Google Adsence এর approval পেয়ে যাবেন। এবং মাসে লক্ষ লক্ষ টাকা আয় করার সুযোগ তৈরি হয়ে যাবে।

সুতরাং একদম সময় নষ্ট না করে youtube এর আইডিয়া নিয়ে খুলে ফেলুন youtube channel।

8. Make money playing games.

Mobile বা computer এ Game কে না খেলে। game খেলতে সবাই ভালবাসে। কিন্তু আপনি কি জানেন? বিভিন্ন platform এ game খেলে আপনি online এ আয় করতে পারবেন। আর এই সুযোগ আছে আমাদের, আপনাদের জনপ্রিয় youtube এই। youtube gaming platform এর সাথে নিজেকে যুক্ত করে live গেম খেলার মাধ্যমে আপনি সহজেই ইনকাম করতে পারেন।

9. Data entry job.

Data entry job যেকোন online freelancing ওয়েবসাইট এ আপনি পেয়ে যাবেন। আপনার যদি Microsoft Excel এর কাজে পারদর্শী হন তাহলে খুব সহজেই online freelancing ওয়েবসাইট এ data entry job শুরু করতে পারেন। এতে আপনি দিনে 500 থেকে 1000 টাকা অবধি আয় করতে পারেন।

10. Sell hosting

কোন Hosting provider এর  Hosting বিক্রি করেও আপনি মাসে $50 থেকে $100 আয় করতে পারেন। এর জন্য আপনাকে ওই Hosting provider এর Affiliate প্রোগামের সাথে যুক্ত হতে হবে। আমি যেমন Hostgator এর অফিলিয়েট প্রোগামের সাথে যুক্ত আছি।

সুতরাং বন্ধুরা, এই ছিল 10 টি বেস্ট উপায় যার সাহায্যে আপনি ইন্টারনেট থেকে একটি smartphone এর দ্বারা আয় করতে পারবেন। আপনি যদি freelancing এ দক্ষ না হন তবে আপনি blogger বা youtube এর জন্য চেষ্টা করতে পারেন। আশাকরি আপনি বুঝতে পেরেছেন। কোন অসুবিধা বা query এর জন্য কমেন্ট করুন। ধন্যবাদ।

Post a Comment

0 Comments