ফেসবুক ফ্যান পেজ কী? ব্লগে ফেসবুক ফ্যান পেজ তৈরি করবো কিভাবে?


What is facebook fan page and how to add facebook fan page to blog

ব্লগের কোনো আর্টিকেল বা ইউটিউব চ্যানেলের কোনো content এ ট্রাফিক আনতে social media গুলি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। facebook হল সেরা social media গুলির মধ্যে একটি। facebook এর পোস্টগুলি ব্লগের নতুন পোস্ট গুলিকে সবার কাছে পৌছে দিতে সাহায্য করে। যার ফলে ব্লগের পোস্টে ট্রাফিক আসতে শুরু করে। আজ এই পোস্টের মাধ্যমে আমরা জানব "ফেসবুক ফ্যান পেজ কী? বা "What is Facebook fan page?" ও "কীভাবে ব্লগে ফ্যান পেজ তৈরি করবো?" বা "How to add facebook fan page to blog?"

Facebook ফ্যান পেজ কী? (What is facebook fan page?)


সাধারণত facebook এ নিজেকে চিহ্ণিত করার দুটি উপায় আছে। একটি ফেসবুক প্রোফাইল (facebook profile) এবং অন্য টি হল ফেসবুক পেজ (facebook page or facebook fan page)

Facebook fan page হল এমন একটি ব্যবসায়িক account যা সাধারণত একটি কোম্পানি বা কোন সংস্থার প্রতিনিধিত্ব করে। এটা অনেকটাই ফেসবুক প্রোফাইল এর মত। কিন্তু এটাকে রক্ষণাবেক্ষন করার জন্য কিছু সরঞ্জাম সরবরাহ করা হয়।

আপনার একটি facebook profile এ অনেক সংখ্যক facebook পেজ থাকতে পারে। অনেকজন এই facebook পেজকে রক্ষণাবেক্ষন এবং নিয়ন্ত্রণ করতে পারেন, আপনি যদি তাদের অনুমতি দেন তবে।

এর জন্য আলাদা কোন friend request দরকার হয়না। যেই আপনার পেজে like করবে সেই আপনার পেজের পরবর্তী update গুলি দেখতে পাবে।

ব্লগে facebook fan পেজ কিভাবে তৈরি করবো? ( How to add Facebook fan page to blog?)

ব্লগে ফেসবুক পেজ তৈরি করার প্রক্রিয়াটি খুবই সহজ। যে কেউ খুব সহজ ভাবেই এই পেজ ব্লগে তৈরি করতে পারবেন। যেটা করতে হবে, ভালভাবে নিচের step গুলো পড়ুন এবং নিজের ব্লগে পেজ তৈরি করার চেষ্টা করুন।

Step-1: প্রথমেই যেটা করতে হবে, আপনাকে Facebook page plugin-এই ওয়েবসাইটে ক্লিক করতে হবে। তারপর আপনি অনেক গুলো option পাবেন facebook page plugin টিকে customize করার জন্য।

What is facebook fan page?

Step-2: সেখানে আপনার ফেসবুক পেজের  url ( page url) দিন এবং plugin-এর জন্য ইচ্ছেমতো width এবং height সিলেক্ট করুন।

What is facebook fan page?

Step-3: এরপর "Get Code" অপশণ এ ক্লিক করুন। এরপর iframe এ ক্লিক করে code টি কপি করে নিন।

Step-4: আপনার blogger এ গিয়ে,
Layout > Add HTML/Javascript > code টি paste করুন। 


আশাকরি বন্ধুরা নিশ্চই বুঝতে পেরেছেন। যদি কোন রকম অসুবিধা থাকে, আবশ্যই কমেন্ট করুন বা email মাধ্যমে জানান এবং please পোস্ট টি ভাল লাগলে share করুন।



Post a Comment

0 Comments